Thursday April 18, 2019
শেয়ারবাজার
04 November 2017, Saturday
ডিএসইতে লেনদেন কমেছে, সূচকেও পতন
ফাস্টনিউজ, ঢাকা : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (১১ সেপ্টেম্বর) শেয়ারের মূল্যসূচক ও লেনদেন উভয়ই কমেছে।

ডিএসই থেকে প্রাপ্ত তথ্যানুসারে, এদিন ৩৩১টি কোম্পানির ৩২ কোটি ৬৮ লাখ ১৮ হাজার ১৩৩ টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।মোট লেনদেনের পরিমাণ ১১৫২ কোটি ৩৪ লাখ ৪২ হাজার ১৬১ টাকা।

অন্যদিকে, ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ১৬.২৮ পয়েন্ট কমে ৬১৫১.২১ পয়েন্ট, ডিএস-৩০ মূল্যসূচক ৭.৩৫ পয়েন্ট বেড়ে ২২০৮.৭৯ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক (ডিএসইএস) ৩.৪৫ পয়েন্ট বেড়ে ১৩৭১.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১২২টির, কমেছে ১৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টি কোম্পানির শেয়ার।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো-লঙ্কাবাংলা ফাইন্যান্স,লার্ফাজ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মা,সিএমসি কামাল, প্রিমিয়ার ব্যাংক,যমুনা অয়েল, সিটি ব্যাংক, ফরচুন সুজ, বেক্সিমকো লিমিটেড ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো-এস আলম কোল্ড রোল্ড, কোহিনুর কেমিক্যাল, প্যারামাউন্ট টেক্সটাইল, আইসিবি এএমসিএল ২য় মি. ফা.,আইসিবি, ফাইন ফুডস, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স, প্রগতি ইন্সুরেন্স, ডেসকো লিমিটেড ও রিলায়েন্স ইন্সুরেন্স।

দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো-মেঘনা পিইটি, প্রোগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স, মুন্নু সিরামিকস, স্ট্যান্ডার্ড সিরামিকস, দুলামিয়া কটন, মডার্ন ডাইং, জিলবাংলা সুগার, মেঘনা কন্ডেন্সড মিল্ক, আইএসএন লিমিটেড ও তাকাফুল ইন্সুরেন্স।

১১.০৮.২০১৭/ফাস্টনিউজ/এআর/১৮.৫৫
শেয়ারবাজার :: আরও খবর