Thursday April 18, 2019
শেয়ারবাজার
27 September 2017, Wednesday
দর কমেছে অধিকাংশ সিকিউরিটিজের
ফাস্টনিউজ, ঢাকা : সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের নেতিবাচক প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। দুই স্টক এক্সচেঞ্জেই দর কমেছে অধিকাংশ সিকিউরিটিজের। তবে লেনদেন বেড়েছে দুটোতেই।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ দশমিক ৯৫ পয়েন্ট বা দশমিক ৪১ শতাংশ কমে ৬ হাজার ৭৯ দশমিক ৩২ পয়েন্টে নেমে গেছে। ৪ দশমিক ৬৮ পয়েন্ট বা দশমিক ২১ শতাংশ কমে ২ হাজার ১৭৮ দশমিক শূন্য ৫ পয়েন্টে নেমেছে স্টক এক্সচেঞ্জটির ব্লু-চিপ সূচক ডিএস৩০। আর ৫ দশমিক ১৯ পয়েন্ট বা দশমিক ৩৮ শতাংশ কমে ১ হাজার ৩৫০ দশমিক ২৭ পয়েন্টে অবস্থান করছে শরিয়াহ সূচক ডিএসইএস।

সারা দিনে ডিএসইতে ২৪ কোটি ৬৩ লাখ ৫ হাজার ৫৯৮টি শেয়ার, করপোরেট বন্ড ও মিউচুয়াল ফান্ড ইউনিট হাতবদল হয়, যার বাজারদর ছিল ৭৭৫ কোটি ৩৪ লাখ ২০ হাজার টাকা। আগের কার্যদিবসে তা ছিল ৭১৫ কোটি ২২ লাখ ২ হাজার টাকা। লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দিন শেষে দাম বেড়েছে ৬২টির, কমেছে ২৩১টির ও অপরিবর্তিত ছিল ৩৭টির বাজারদর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইর ব্রড ইনডেক্স সিএসসিএক্স ৪৮ দশমিক ৮২ পয়েন্ট কমে ১১ হাজার ৩৯৮ দশমিক ৪ পয়েন্টে নেমে গেছে। ৪ দশমিক ৪৪ পয়েন্ট কমে ১৬ হাজার ৪১৬ দশমিক শূন্য ৮ পয়েন্টে অবস্থান করছে স্টক এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০। সিএসইতে কেনাবেচা হয়েছে ৬৫ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৫৬৩ টাকার সিকিউরিটিজ, যা এর আগের কার্যদিবসে ছিল ৪০ কোটি ৫৩ লাখ ৫ হাজার ৬৩৫ টাকা। এদিন লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ৫৮টির, কমেছে ১৭২টির ও অপরিবর্তিত ছিল ২২টির বাজারদর।

২৭.০৮.২০১৭/ফাস্টনিউজ/এআর/১৬.৪৫
শেয়ারবাজার :: আরও খবর