Wednesday June 26, 2019
দর্শনীয় স্থান
29 September 2017, Friday
শুক্রবার পর্বতশিখরে অভিযান উপলক্ষে পতাকা প্রদান
ফাস্টনিউজ ডেস্ক : হিমালয়ের লারকে পর্বতশিখরে বাংলাদেশের প্রথম অভিযান উপলক্ষে শুক্রবার পতাকা প্রদান ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান এবং কথাসাহিত্যিক সেলিনা হোসেন উপস্থিত থাকবেন।

আরও উপস্থিত থাকবেন এমএম ইস্পাহানি লিমিটেডের জিএম সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন ওমর হান্নান, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ আই এম মোস্তফা এবং আরলা ফুডস বাংলাদেশ লিমিটেডের হেড অব মার্কেটিং গালীব বিন মোহাম্মদ।

সংবাদ সম্মেলন পরিচালনা করবেন অ্যান্টার্কটিকা ও সুমেরু অভিযাত্রী ইনাম আল হক। অভিযানের দলনেতা এমএ মুহিত এবং অভিযাত্রী নূর মোহাম্মদ, বাহলুল মজনু, শায়লা পারভীন, ইকরামুল হাসান ও রিয়াসাদ সানভী জাতীয় পতাকা গ্রহণ করবেন।

জানা যায়, লারকে নামক ২০ হাজার ৫০০ ফুট উঁচু পর্বতশিখর নেপালের মানাসলু হিমালয় অঞ্চলে অবস্থিত। বাংলাদেশের পর্বতারোহী দল ৩ অক্টোবর নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে ২৫ দিনের অভিযানে ‘লারকে’ শিখর আরোহণ করবেন।

অভিযানের দলনেতা এম এ মুহিত দুইবার এভারেস্ট আরোহণ করেছেন। সদস্যদের মধ্যে নূর মোহাম্মদ ও বাহলুল মজনু পাঁচটি করে এবং শায়লা পারভীন ও ইকরামুল হাসান একটি করে ৬ হাজার মিটার পর্বত আরোহণ করেছেন। রিয়াসাদ সানভীর জন্য এটি প্রথম পর্বতাভিযান।

অভিযানটি পরিচালনা করছে বাংলা মাউন্টেইনিয়ারিং অ্যান্ড ট্রেকিং ক্লাব এবং স্পন্সর করছে এমএম ইস্পাহানি লিমিটেড, এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড, আজিম গ্রুপ ও আরলা ফুডস বাংলাদেশ লিমিটেড।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড ৫০% ডিসকাউন্টে অভিযাত্রীদের ঢাকা-কাঠমান্ডু-ঢাকা প্লেন টিকিট দিচ্ছে।

২৯.০৮.২০১৭/ফাস্টনিউজ/এআর/১৭.৩৮
দর্শনীয় স্থান :: আরও খবর