Thursday June 20, 2019
নারী
11 October 2017, Wednesday
শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন
ফাস্টনিউজ, ঢাকা:সুবিধাবঞ্চিত ও পথশিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক, ক্রীড়া অনুষ্ঠান ও সমাবেশের মধ্য দিয়ে সাত দিনব্যাপী শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে সপ্তাহের কার্যক্রমের উদ্বোধন করেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্র নায়ক ফেরদৌস আহমেদ, কথা সাহিত্যিক সেলিনা হোসেন, জগন্নাথ হলের প্রভোস্ট প্রফেসর ড. অসীম কুমার সরকার , মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন, ডন ফোরাম বাংলাদেশের সভাপতি মো. মাহাবুবুল হক প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত পথশিশু পুনর্বাসন কার্যক্রমের বিভিন্ন সেল্টার হোমের শিশুরা অংশগ্রহণ করে। তারা সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। শিশু অধিকার সপ্তাহের প্রথম দিনটি রাখা হয় পথশিশুদের জন্য।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমার শিশুদের ওপর যে নির্মমতা চালিয়েছে তাতে প্রমাণ হয় এই বিশ্ব এখনও শিশুদের জন্য নিরাপদ হয়ে ওঠেনি। শিশুদের ওপর নির্যাতন করে, শিশুকে রাস্তায় রেখে এ বিশ্ব সুন্দর হতে পারে না। শিশুদের জন্য উপযুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। শিশু তার সব অধিকার পাবে। তারা জায়গা পাবে, খাদ্য পাবে, শিক্ষা পাবে।

শিশু অধিকার সপ্তাহ বুধবার শুরু হয়েছে শেষ হবে ১৭ অক্টোবর। শিশু অধিকার সপ্তাহে মন্ত্রণালয় ও শিশু একাডেমির যৌথ আয়োজনে থাকবে পথশিশু, অটিস্টিক শিশুসহ শিশুদের নিয়ে নানা রকমের কার্যক্রম।

১১.১০.২০১৭/ফাস্টনিউজ/এআর/১৯.৫৫
নারী :: আরও খবর