Thursday June 20, 2019
ওপার বাংলা
28 March 2018, Wednesday
সোনিয়া গান্ধীর সঙ্গে মমতার বৈঠক
ফাস্টনিউজ ডেস্ক : ভারতীয় কংগ্রেসের সাবেক সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বুধবার সন্ধ্যায় বৈঠকে বসছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস ও তৃণমূল সূত্রে জানা গেছে, দিল্লীর ১০ জনপথে সোনিয়া গান্ধীর বাসভবনে হবে এই বৈঠক। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং বিজেপির মোকাবিলা করার কৌশল সম্পর্কেই মূলত কথা হবে দুই নেত্রীর মধ্যে।
 
মঙ্গলবার সংসদে তৃণমূলের সংসদীয় অফিসে গিয়ে বিভিন্ন দলের শীর্ষ নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। তাদের প্রত্যেককেই মমতা বিজেপি বিরোধী জোট গড়ার কথা বলেছেন। তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, সোনিয়া গান্ধীকে নিয়ে মমতার কোনো সমস্যা নেই। কিন্তু কংগ্রেসের সভাপতি এখন সোনিয়া নন, রাহুল। রাহুলের নেতৃত্বে গড়ে ওঠা কোনো জোটের শরিক হতে মমতা এই মুহূর্তে খুব একটা আগ্রহী নন।
 
মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস ভেঙে তৃণমূল গড়লেও গান্ধী পরিবারের সঙ্গে তার সম্পর্ক ভেঙে যায়নি। রাজীব গান্ধীর অত্যন্ত প্রিয়পাত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সূত্র ধরেই সোনিয়ার সঙ্গে মমতার সম্পর্ক ভালো। জাতীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে রাহুল গান্ধীর সঙ্গে মমতার মতপার্থক্য সামনে এসেছে একাধিক বার। কিন্তু সোনিয়া-মমতা সম্পর্কে তার কোনো প্রভাব পড়েনি।

-এনডিটিভি।

২৮.০৩.২০১৮/ফাস্টনিউজ/এমআর/২০.২৫
ওপার বাংলা :: আরও খবর