Tuesday July 23, 2019
কর্পোরেট সংবাদ
27 August 2018, Monday
সোনালী ব্যাংকের সিবিএ নেতা কামাল উদ্দিন বরখাস্ত
ফাস্টনিউজ ডেস্ক : জাল সনদ দিয়ে চাকরির অভিযোগে সোনালী ব্যাংকের শ্রমিক সংগঠন সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের (সিবিএ) সভাপতি কামাল উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ।

গত ২০ আগস্ট কামাল উদ্দিনকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে সোনালী ব্যাংকের মানবসম্পদ বিভাগ। সোনালী ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, জাল সনদ দিয়ে চাকরি করার অভিযোগে সরকারি চাকরি বিধি ও সোনালী ব্যাংকের চাকরি প্রবিধান অনুযায়ী কামাল উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। সোনালী ব্যাংকে বর্তমানে সহকারী অফিসার গ্রেড-২ পদে চাকরি করেন কামাল উদ্দিন।

এদিকে, বরখাস্ত করার প্রতিবাদে রবিবার ও সোমবার সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন ফ্লোরে শোডাউন করেছেন কামাল উদ্দিন ও তার সমর্থকরা।

সূত্র জানায়, কামাল উদ্দিন ১৯৮০-৮১ অর্থবছরে সোনালী ব্যাংকে যোগ দেন। ওই সময় তার জন্ম তারিখ দেওয়া হয় ১৯৬৪ সালের ১৫ ফেব্র“য়ারি। কিন্তু ব্যাংকে যোগ দেওয়ার সময় ও জন্ম তারিখ বিবেচনায় নিলে কামাল উদ্দিনের বয়স সরকারি চাকরি বিধি অনুযায়ী তখন ১৮ বছর পূর্ণ হয় না। পরে নবম শ্রেণি পাসের প্রত্যয়নপত্র ব্যাংকে পুনরায় জমা দেন। সেখানে জন্ম তারিখ ১৯৬২ সাল উল্লেখ করেন। এরপর এসএসসি পাসের প্রশংসাপত্র জমা দেন দুই দফায়। দুই দফায় জমা দেওয়া এসএসসি সনদের একটিতে জন্ম সাল ১৯৬৪ ও অন্যটিতে ১৯৬২ বলে উল্লেখ করা হয়। ১৯৮৫ সালে এসএসসি পাস করার কথা বললেও ১৯৮৯ সাল পর্যন্ত কোনও সনদ জমা দিতে পারেননি। শুধু প্রশংসাপত্র জমা দিয়েই পদোন্নতি ও চাকরির বিভিন্ন সুবিধা নিয়েছেন সোনালী ব্যাংক থেকে।

এদিকে সম্প্রতি দুর্নীতি দমন কমিশনও কামাল উদ্দিনের বিষয়ে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে।

২৭.০৮.২০১৮/ফাস্টনিউজ/এমআর/১৮.৩০
কর্পোরেট সংবাদ :: আরও খবর