Wednesday June 26, 2019
বরিশালের খবর
01 August 2018, Wednesday
বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ
ফাস্টনিউজ,বরিশাল : বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন বাতিলের দাবিতে বিএনপির মানববন্ধন কর্মসূচিতে লাঠিচার্যে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এ ঘটনায় অন্তত আটজন আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বুধবার বেলা পৌনে ১১টার দিকে নগরীর সদর রোড দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

বিএনপির একাধিক নেতা জানান, ভোট ডাকাকি ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে নগরীর সদর রোড দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করে মহানগর বিএনপি।

মানববন্ধন কর্মসূচির আগে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যলয়ে অবস্থান নেয়। এ সময় পুলিশ সদস্যরা দলীয় কার্যালয়ের সামনে থেকে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এরপর নেতাকর্মীরা সড়কে অবস্থান নেয়। এরই মধ্যে বরিশাল সিটি নির্বাচনের বিএনপি মেয়র প্রার্থী ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার মানববন্ধনে অংশ নিতে এলে গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে পুলিশের বাধার মুখে পড়েন। তিনি দলীয় কার্যালয়ে যেতে চাইলে বাধা দেয় পুলিশ।

একপর্যায়ে মজিবর রহমান সরোয়ার, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, মহানগর বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকসহ দলীয় কর্মীরা সড়কে বসে পড়লে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এতে অন্তত বিএনপির আট নেতাকর্মী আহত হন। পরে এ ঘটনার প্রতিবাদে বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। জেলখানা মোড়ে গিয়ে মিছিলটি শেষ হয়।

বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার বলেন, বর্তমান অগণতান্ত্রিক সরকার মানুষের ভোট দেয়ার অধিকার কেড়ে নিয়েছে। তারা নির্বাচনের পূর্বে পুলিশ দিয়ে আমাদের প্রচার-প্রচারণায় বাধাসহ বিভিন্ন কর্মীদেরকে হয়রানি করে একতরফাভাবে কেন্দ্র দখল করে প্রশাসনের উপস্থিতিতে ভোট ডাকাতি করেছে। এরই প্রতিবাদে আজ শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করার পূর্বে আমাদের ওপর পুলিশ হামলা করে। পুলিশের হামলায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের অন্তত আট নেতাকর্মী আহত হয়েছেন। আহত সাব্বির, জনি, পিন্টু, রফিক, ফরিদ ও সাজ্জাদকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি মো. নুরুল ইসলাম বলেন, অনুমতি ছাড়া বিএনপির নেতাকর্মীরা কর্মসূচি পালনের নামে সড়ক অবরোধ করে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পুলিশ তাদের হটিয়ে দিয়েছে। লাঠিচার্জের কোনো ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

০১.০৮.২০১৮/ফাস্টনিউজ/এমআর/১৭.০৫
বরিশালের খবর :: আরও খবর