Friday June 05, 2020
জনদুর্ভোগ
17 August 2018, Friday
শ্রমিক বিক্ষোভে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট
ফাস্টনিউজ,গাজীপুর:গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন অ্যালিগেন্ট গ্রুপের শ্রমিকরা। ঈদের আগে আগস্ট মাসের অর্ধেক বেতনের দাবিতে শুক্রবার সকাল ১০টা থেকে সড়ক অবরোধ করে রেখেছেন তারা।

নাওজোড় হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ ওয়াহিদ জানান, শ্রমিক অবরোধের কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঈদে ঘরমুখো যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। পুলিশের বিভিন্ন ইউনিট শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতার চেষ্টা চালাচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রেখেছেন। এতে সড়কের উভয় পাশে প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

কারখানার শ্রমিকরা জানান, আগস্ট মাসের ১৫ তারিখ পর্যন্ত বেতনের দাবি জানিয়ে আসছিলেন তারা। কিন্তু কারখানা কর্তৃপক্ষ কর্ণপাত করছিল না। এছাড়াও কারখানায় সদ্য যোগদান করা নতুন শ্রমিকরা ঈদ বোনাস না পাওয়ায় তারা চলতি মাসের অর্ধেক বেতন বোনাসের দাবি জানিয়ে আসছিলেন।

হোতাপাড়া গিভেন্সি গ্রুপের শিল্প পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিব ইস্কান্দার জানান, অ্যালিগেন্ট কারখানার শ্রমিকরা সকাল ১০টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরানোর চেষ্টা চলছে।

১৭.০৮.২০১৮/ফাস্টনিউজ/এমআর/১৩.০৫
জনদুর্ভোগ :: আরও খবর