Wednesday June 26, 2019
সিলেটের খবর
17 November 2018, Saturday
ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করতে চান শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া
ফাস্টনিউজ,হবিগঞ্জ: হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে শেষ মুহূর্তের চমক হিসেবে আবির্ভূত হলেন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। তিনি ঐক্যফ্রন্ট থেকে ওই আসনে নির্বাচন করতে চান। আর এ লক্ষ্যে গতকাল শুক্রবার বিকেলে কম্বোডিয়া থেকে দেশে ফিরেছেন বলে জানা গেছে।

তাঁর বাবা আওয়ামী লীগের উপদেষ্টা এবং অর্থমন্ত্রী ছিলেন। কিন্তু তিনি কেন ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন এমন প্রশ্নে রেজা কিবরিয়া গণমাধ্যমকে বলেন, দেখুন আমার বাবা পার্টির সেবা করেননি। তিনি দেশের সেবা করেছেন। দেশের জন্য কাজ করেছেন। যদিও আমার বাবার নেতৃত্বেই আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা হয়েছিল।

আমারও চিন্তা দেশ ও এলাকার উন্নয়ন। আর যে দল ১০ বছর ক্ষমতায় থেকে আমার বাবার হত্যার বিচার করেনি; হত্যাকারীদের খুঁজে বের করেনি, সেই দলের প্রতি কেন আমার আনুগত্য থাকবে। যদি ১০ বছরে তারা বিচার করতে পারত, তাহলে আমার কৃতজ্ঞতা থাকত। বাংলাদেশের মানুষের শিক্ষার অভাব থাকতে পারে; কারণ তারা নিপীড়িত। কিন্তু তারা বোকা নয়। কেন কিবরিয়া হত্যার বিচার হচ্ছে না, তা তারা নিশ্চয় আন্দাজ করতে পারে।

রেজা কিবরিয়া আরো বলেন, দেশ পরিচালনার বিষয়ে আওয়ামী লীগের যে নীতি, তা আমার পছন্দ নয়। তাদের নীতির সঙ্গে আমার নীতির মিল নেই। এভাবে দেশ পরিচালনা সঠিক নয় বলেই আমি তাদের সঙ্গে নেই।

হবিগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী হিসেবে উপনির্বাচনে বিজয়ী হয়েছিলেন দলের কেন্দ্রীয় সদস্য শেখ সুজাত মিয়া। এবারও তিনি শক্তিশালী প্রার্থী। তাঁর জায়গায় ঐক্যফ্রন্টের মনোনয়ন মিলবে কি না এমন প্রশ্নে রেজা কিবরিয়া বলেন, শেখ সুজাত মিয়া ভালো মানুষ। তিনিও এলাকার উন্নয়ন চান। তাই তিনি আমাকে সমর্থন করবেন এবং আমার জন্য কাজ করবেন। শুধু এমপি হিসেবে নয়; আরো অনেক দায়িত্ব আছে। সুজাত মিয়ার অবশ্যই মূল্যায়ন হবে।

১৭.১১.২০১৮/ফাস্টনিউজ/এমআর/১১.২৮
সিলেটের খবর :: আরও খবর