Sunday December 16, 2018
রাজনীতি
12 October 2018, Friday
অভিন্ন লক্ষ্য ও কর্মসূচীর খসড়া প্রস্তুত, শনিবার চূড়ান্তের পর ঘোষণা
ফাস্টনিউজ,ঢাকা:বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত দলগুলোর নেতারা আজ বিকেলে জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় এক বৈঠক করেছেন। আজকের বৈঠকে অংশ নেন বিএনপি, ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতারা। তারা আগামী দিনের কর্মসূচী নিয়ে ভিন্ন ভিন্ন প্রস্তাব দেন। পরে আলাপ-আলোচনার মাধ্যমে দলগুলোর নেতারা অভিন্ন লক্ষ্য ও কর্মসূচীতে একমত হন। বৈঠকে অংশ নেয়া দলগুলোর প্রস্তাব ও আলোচনার ভিত্তিতে লক্ষ্য ও কর্মসূচীর একটি খসড়া প্রস্তুত করা হয়েছে। যা আগামী দিন চূড়ান্ত করার পর ঘোষণা দেয়া হবে।

শুক্রবার (১২ অক্টোবর) বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান, যুক্তফ্রন্টের সমন্বয়ক ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মান্না আরও জানান, আমরা অভিন্ন লক্ষ্যে পৌঁছেছি, কর্মসূচীর খসড়া প্রস্তুত করা হয়েছে। আগামীকাল শনিবার চূড়ান্ত করার পর আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচী ঘোষণা দেয়া হবে।

বৈঠকে অংশ নেয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ বিষয়ে শীর্ষনিউজকে বলেন, বৈঠকে আমরা অভিন্ন লক্ষ্যে পৌঁছেছি। এ বিষয়ে মাহমুদুর রহমান মান্না বক্তব্যই আমাদের বক্তব্য, ভিন্ন কোন কথা নেই।
 
এর আগে জেএসডি সভাপতি ও যুক্তফ্রন্টের অন্যতম নেতা আ স ম আব্দুর রবের উত্তরার বাসভবনে বৈঠকে বসেন বিএনপি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় এই বৈঠক শুরু হয়। ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত সব রাজনৈতিক দল ইতোপূর্বে সমন্বিত ৫ দফা দাবি চূড়ান্ত করেছে। এ দাবি আদায়ে করণীয় ঠিক করতেই আজকের বৈঠক আহ্বান করা হয়।

আজকের বৈঠক উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, প্রধান সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহিদ, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্প ধারা যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ প্রমুখ।

১২.১০.২০১৮/ফাস্টনিউজ/এমআর/১৯.০০
রাজনীতি :: আরও খবর