Thursday July 18, 2019
স্পোর্টস
02 January 2019, Wednesday
নিজেকে সিনিয়র ক্রিকেটার ভাবতেই পারি না:কোহলি
স্পোর্টস ডেস্ক:ব্যাটসম্যান হিসেবে বর্তমান ক্রিকেট বিশ্বে বিরাট কোহলির সমতুল্য নেই কেউ। এতোদিন ধরে প্রশ্ন ছিলো তার অধিনায়কত্ব নিয়ে। নিজের সাফল্য ও পরিসংখ্যান দিয়ে সেসব প্রশ্নেরও কড়া জবাব দিচ্ছেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্বেও গড়ছেন নানান রেকর্ড।

কিন্তু ব্যক্তি খেলোয়াড় হিসেবে যতোই ভালো হন না কেন, দলীয় সাফল্য পেতে অবশ্যই দরকার দলের সবার অবদান। আর দলের প্রত্যেক সদস্যের কাছ থেকে সেরাটা বের করে আনতে পারাটাই মূলত একজন সফল অধিনায়কের কৃতিত্ব। সে কাজেও সফল ভারতের বর্তমান অধিনায়ক কোহলি। যে কারণে দল হিসেবে সফল ভারতীয় ক্রিকেট টিমও।

অথচ ব্যক্তি কিংবা ক্রিকেটার কোহলিকে সবসময়ই আক্রমণাত্মক ও মেজাজী হিসেবেই মনে করে সবাই। অধিনায়ক হিসেবেও দলের সবার প্রতি কর্তৃত্ব বিস্তার করবেন তিনি এমনটাই হয়তো ভেবেছিল ক্রিকেট অনুরাগিরা। কিন্তু কোহলির নিজের দর্শন ভিন্ন। অধিনায়ক হিসেবে তিনি ড্রেসিংরুমে সবার বন্ধু হিসেবেই থাকেন। সিনিয়র হয়ে ওঠা হয় না কখনো।

ড্রেসিংরুম সামলানোর নিজের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে কোহলি বলেন, সত্যি বললে আমি কখনোই সিনিয়রদের মতো আচরণ করতে পারি না। ড্রেসিংরুমে আমি সবার বন্ধু। কেউ যখন আমাকে সম্মান দিয়ে কথা বলে তখনো আমি সিনিয়রের মতো কথা বলতে পারি না। আসলে নিজেকে সিনিয়র ক্রিকেটার হিসেবে ভাবতেই পারি না আমি।

শুধু তাই নয়, ড্রেসিংরুমে পরিস্থিতি বেশি ভারী হয়ে গেলে প্রায়ই ছোট ছোট কৌতুকে মাতিয়ে রাখার কাজটাও নিজেই করে থাকেন কোহলি। তিনি বলেন, যদি কেউ এসে সিরিয়াস কথাবার্তা শুরু করে দেয় তখন ঠাট্টার ছলে বলি যে এতোটাও সিরিয়াস হওয়ার কিছু নেই। আমি আসলে সবার জন্য পরিস্থিতি হালকা রাখতে চাই। সবাই যাতে নিজের কথাটা বলতে পারে সে ব্যবস্থা রাখতে চাই।

০২.০১.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৬.৩০
স্পোর্টস :: আরও খবর