Sunday June 16, 2019
স্পোর্টস
26 January 2019, Saturday
সিলেটের কাছে ৫৮ রানের হারে বিপিএল যাত্রার সমাপ্তি খুলনার
স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ৩১তম ম্যাচে খুলনা টাইটান্সকে ৫৮ রানে হারালো সিলেট সিক্সার্স। শনিবার (২৬ জানুয়ারি) চিটাগাং পর্বের দ্বিতীয় দিনে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সিলেট। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটের বিনিময়ে ১৯৫ রান তোলে সিলেট। জবাবে ১৯ ওভারে ১৩৭ রানেই থেমে যায় খুলনার ইনিংস।

সকালে টসে নেমে ব্যাট হাতে নেমে ওপেনিং জুটিতে লিটন দাস ও আফিফ হোসেনের সংগ্রহ করেন ৭১ রান। লিটন ২২ বলে করেন ৩৪ রান। জেসন রয় ফেরেন মাত্র ১ রানে। এরপর আফিফ ফেরেন ব্যক্তিগত ৪৯ রানে। আফিফের পর নিকোলাস পুরানকে সঙ্গে করে জুটি গড়ার চেষ্টা করেন সাব্বির। এরপর মোহাম্মদ নওয়াজকে সঙ্গে করে ৮৯ রানের জুটি গড়েন সাব্বির। ইনিংস শেষে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই দুই ব্যাটসম্যান। এতেই সিলেটের সংগ্রহ দাঁড়ায় চার উইকেটের বিনিময়ে ১৯৫ রান।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার জুনায়েদ সিদ্দিকী ফেরেন ২০ রানে। এরপর আল আমিন ফেরেন ৬৪ রানে। ৩ রান করে ফেরেন নাজমুল হোসেন শান্ত। আরেক ওপেনার ব্র্যান্ডন টেলর ২৩ বলে ৩৪ রানের ইনিংস খেলেন।

এরপর মাহমুদউল্লাহ’র সঙ্গে জুটি গড়ে দলের হাল ধরার চেষ্টা করেন টেলর। তবে দলীয় ৮২ রানে নাবিল সামাদের বলে জেসন রয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফেরার আগে ২৩ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৪ রানের ইনিংস খেলেন তিনি। এরপর মাহমুদউল্লাহ ১১, আরিফুল হক ২৪, ডেভিড উইজ ৫, ইয়াসির আলী ৮ ও জুয়ায়েদ খান ৮ রান করে আউট হন। শেষে তাইজুল ইসলাম ৯ রানে আউট হলে দলীয় ১৩৭ রানে থেমে যায় খুলনার ইনিংস।

সিলেটের নাবিল সামাদ ৪ ওভারে নেন তিনটি উইকেট। তাসকিন আহমেদ নেন দুইটি উইকেট। এছাড়াও সোহেল তানভীর, এবাদত হোসেন, মোহাম্মদ নওয়াজ ও অলক কাপালি তুলে নেন একটি করে উইকেট নেন।

এর মধ্য দিয়েই চলতি আসরে সামনে যাওয়ার স্বপ্নের সমাপ্তি ঘটলো মাহমুহউল্লাহ রিয়াদের দল খুলনা টাইটান্সের। পয়েন্ট টেবিলের একেবারে নিচে থেকে শেষ করতে হচ্ছে ভলতি আসর। এখন শুধু বাকি রয়েছে আনুষ্ঠানিকতার ম্যাচগুলো।

২৬.০১.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৭.৪০

স্পোর্টস :: আরও খবর