Thursday June 20, 2019
অর্থ-বাণিজ্য
27 January 2019, Sunday
বাণিজ্য মেলা আগারগাঁওয়েই থাকছে:বাণিজ্যমন্ত্রী
ফাস্টনিউজ,ঢাকা:চলতি বছরই পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনী হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে মন্ত্রী এ-ও বলেছেন, বাণিজ্য মেলা আপাতত আগারগাঁওয়েই থাকছে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্য মেলায় সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইডসেবা পরিদর্শনে এসে এ তথ্য জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, একটা আন্তর্জাতিক মেলা করতে বড় জায়গার প্রয়োজন হয়। পূর্বাচলে আপাতত সে পরিমাণ জায়গা প্রস্তুত নেই। তবে চলতি বছর বা চলতি বছরের শেষদিকে আন্তর্জাতিক প্রদর্শনী হবে পূর্বাচলে। সেখানে টেক্সটাইলসসহ রফতানিমুখী সব পণ্য প্রদর্শনের সম্ভাবনা আছে। তবে বাণিজ্য মেলা আপাতত আগারগাঁওয়েই অনুষ্ঠিত হবে।

পূর্বাচলে আন্তর্জাতিক প্রদর্শনীর কথা বললেও কবে নাগাদ অনুষ্ঠিত হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি মন্ত্রী।

প্রতিবন্ধীদের প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা না, তারা সমাজের মূল ধারায় এসেছে। প্রধানমন্ত্রী ও তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। তাদের এগিয়ে নিতে সব ধরনের সহযেগিতা করা হবে।’

এর আগে তিনি বাণিজ্য মেলা প্রাঙ্গণে সারিকা ফ্যান্টাসি ইমাজিং ওয়ার্ল্ডে প্রতিবন্ধীদের বিনামূল্যে রাইডসেবা উদ্বোধন করেন। এ সময় তিনি প্রতিবন্ধী শিশুদের সঙ্গে কথা বলেন এবং তাদের সঙ্গে রাইডে চড়ে গল্প করেন কিছু সময়।

রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, মেলা কমিটির সদস্যসচিব আবদুর রউফ, ইপিবির পরিচালক মো. জাহাঙ্গীরসহ বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

২৭.০১.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৩.৫০
অর্থ-বাণিজ্য :: আরও খবর