Saturday August 24, 2019
স্পোর্টস
08 February 2019, Friday
তামিম ঝড়ে ঢাকাকে ২০০ রানের লক্ষ্য দিল কুমিল্লা
স্পোর্টস ডেস্ক:বিপিএলের ফাইনালে খেলার জন্য তামিমের একটা প্রতীক্ষা ছিল। সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ষষ্ঠ আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন তিনি। আর নিজের ফাইনালটাকে যেন দারুণভাবে রাঙ্গিয়ে রাখলেন দেশসেরা এই ওপেনার। তার ঝড়ো সেঞ্চুরিতে কুমিল্লা নির্ধারিত ওভার শেষে ১৯৯ রান করেছে। শিরোপা জিততে তাই ঢাকাকে করতে হবে ২০০ রান।

শুক্রবার সন্ধ্যায় টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা সতর্কতার সঙ্গেই করে কুমিল্লা। মাত্র ৯ রানে রুবেল হোসেনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এভিন লুইস। এরপর এনামুল হক বিজয়কে নিয়ে যতোটা সম্ভব এগুনোর চেষ্টা করেন তামিম। ধীরে আগানোর তার সেই প্রচেষ্টা কাজে লেগেছে। তবে দ্বাদশ ওভারে সাকিবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন বিজয়। ৩০ বল থেকে দুটি চারে ২৪ রান করেন তিনি।

বিজয় আউট হওয়ার পরপরই রান আউটের ফাঁদে পড়েন শামসুর রহমান। পরে ইমরুল সঙ্গী হন তামিমের। একপ্রান্ত ধরা রাখা ছাড়া ইমরুল তেমন কিছু করেননি। তবে অপরপ্রান্তে ব্যাটে ঝড় তোলেন তামিম। শেষ দিকে যেন তামিমের ব্যাট হয়ে ওঠে আগুনের মতো। ৬১ বল থেকে ১০টি চার ও ১১টি ছক্কার মারে তামিম করেন ১৪১ রান।

সব মিলিয়ে ঢাকার এটি চতুর্থবারের মতো শিরোপার লড়াই। ঢাকা গ্ল্যাডিয়েটর্স প্রথম দুইবার এবং ঢাকা ডায়নামাইটস ২০১৬-১৭ মৌসুমে শিরোপা জিতে। অপরদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এটি দ্বিতীয়বারের মতো শিরোপার লড়াই। বিপিএলের সবশেষ আসরে চ্যাম্পিয়ন হয় রংপুর রাইডার্স। সব মিলিয়ে আগের পাঁচটি শিরোপাই এই তিনটি দলের ঘরে গেছে।

০৮.০২.২০১৯/ফাস্টনিউজ/এমআর/২০.০৫    
স্পোর্টস :: আরও খবর