Wednesday June 26, 2019
ঢাকার খবর
21 February 2019, Thursday
সরিয়ে ফেলা হবে কেমিক্যাল কারখানা:স্বরাষ্ট্রমন্ত্রী
ফাস্টনিউজ,ঢাকা:রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিভিন্ন এলাকা থেকে কেমিক্যাল কারখানা সরাতে সিটি করপোরেশনের মেয়রকে সহযোগিতা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে যান তিনি। মন্ত্রী বলেন, ‘কেমিক্যাল কারখানাগুলো সরিয়ে নেওয়ার বিষয়ে সিটি করপোরেশন কাজ করছে। কেননা, এটি আবাসিক এলাকা। এ ধরনের কারখানা না থাকলে দুর্ঘটনা নাও ঘটতে পারত। এই এলাকাকে এখন পরিকল্পিতভাবে গড়ে তোলার জন্য সিটি করপোরেশনের সঙ্গে সরকার জোর দিয়ে কাজ করবে। আমরা কোন প্রাণহানি চাই না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে কারখানাগুলো কীভাবে হয়েছে, তাদের অনুমোদন আছে কি না, আর অনুমোদন থাকলেও কীভাবে দেওয়া হয়েছে তা খতিয়ে দেখা হবে। আর যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে সরকার সব ধরনের সহযোগিতা করবে।

বুধবার রাত ১০টা ১০ মিনিটে চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। চার তলার ওই ভবনে আগুন লাগার পর তা ছড়িয়ে পড়ে পাশের কয়েকটি ভবনে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটের কর্মীরা চেষ্টা চালিয়ে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

২১.০২.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৫.৩৫

ঢাকার খবর :: আরও খবর