Sunday June 16, 2019
স্পোর্টস
24 February 2019, Sunday
শচিন চায় দুই পয়েন্ট, আমি চাই বিশ্বকাপ:গাঙ্গুলি
স্পোর্টস ডেস্ক:কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলাকে কেন্দ্র করে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে আসন্ন বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানো নিয়ে। এরই মধ্যে দুই ভাগে ভাগ হয়ে গিয়েছে ভারতেরই সাবেক ক্রিকেটাররা। কেউ কেউ বলছে পাকিস্তানের বিপক্ষে খেলা উচিৎ, কেউ আবার সরাসরি না খেলার বিপক্ষে।

বিশ্বকাপের ফিকশ্চার অনুযায়ী ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে টুর্নামেন্টের প্রথমপর্বেই দেখা হয়ে যাবে ভারত-পাকিস্তানের। ওই ম্যাচটি তো বটেই, পরে নকআউটেও যদি দুই দল মুখোমুখি হয়ে যায়, তবে সেটাও বর্জন করতে পারে ভারত। সরকারি নির্দেশে ভারতীয় বোর্ড সে প্রস্তুতি নিয়ে রেখেছে।

কিন্তু শচিন মনে করেন এমন সিদ্ধান্ত নিলে ভুল হবে। এখন পর্যন্ত বিশ্বকাপে ভারতকে একবারও হারাতে পারেনি পাকিস্তান। ভারতের সাবেক অধিনায়ক তাই এই ম্যাচটি ছাড় দেয়ার বিপক্ষে।

এ বিষয়ে শচিন বলেন, ‘বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত সবসময়ই দাপট দেখিয়েছে। তাদের আবারও হারানোর সময় এসেছে। আমি ব্যক্তিগতভাবে চাই না পাকিস্তানকে ভারত দুই পয়েন্ট দিয়ে দিক এবং টুর্নামেন্টে তাদের উপকার হোক। তবে আগেও বলেছি, আমার কাছে ভারত সবার আগে। আমার দেশ যে সিদ্ধান্ত নেবে, মন থেকে আমি সেই সিদ্ধান্তে সমর্থন দেব।’

শচিনের এ মন্তব্য মনে ধরেনি ভারতের সাবেক এবং সফলতম অধিনায়ক সৌরভ গাঙ্গুলির। শচিনের বক্তব্যের প্রতিক্রিয়ায় গাঙ্গুলি বলেন, ‘শচিন বললো দুই পয়েন্টের কথা কিন্তু আমার দরকার বিশ্বকাপ। সেটা যেভাবেই আসুক।’

তবে শচিনের মতো নিজের কোনো বক্তব্য দেননি গাঙ্গুলি। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলা না খেলার সিদ্ধান্তটাও ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলির মতো সরকারের হাতেই ছেড়ে দিয়েছেন গাঙ্গুলি।

তিনি বলেন, ‘আমি মনে করি কোহলি যা বলেছে সেটাই এখন একমাত্র পথ। কারণ সে সবকিছু নিয়ন্ত্রণ করে না। সে পারবে শুধু নিজের খেলা নিয়ন্ত্রণ করতে এবং দলকে ঐক্যবদ্ধ রাখতে। বাকিসব সিদ্ধান্ত সরকারের। কারণ ভারত-পাকিস্তান ম্যাচ মানেই একটা প্রশ্ন চলেই আসে। যা সবসময় সরকারই সমাধান করে। এটার কোনো পরিবর্তন আসবে না। আমি নিশ্চিত ক্রিকেটাররাও সরকারের সিদ্ধান্তে অনুগত থাকবে।

২৪.০২.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৭.১০
স্পোর্টস :: আরও খবর