Tuesday October 22, 2019
শিক্ষাঙ্গন
04 March 2019, Monday
সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকতার প্রমাণ পেলে শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা
ফাস্টনিউজ,ঢাকা:শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকতার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সোমবার জাতীয় সংসদে আহসান আদেলুর রহমানের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদ-সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক, সমাজের বিশিষ্ট ব্যক্তি, কমিউনিটি নেতা, ইমাম, গণমাধ্যম প্রতিনিধিদের অংশগ্রহণে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

এমপিওভুক্তিকরণ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, গতিশীলতা ও স্বচ্ছতা আনার জন্য এমপিওর কার্যক্রম বিকেন্দ্রীকরণ এবং অনলাইনভিত্তিক করা হয়েছে।

ফরিদগঞ্জে শামছুল হক ভুইয়া এখনো একাধারে ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংসদকে জানিয়েছেন, চাদপুর-৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী এলাকায় মোট ১০৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানেরই সভাপতির দায়িত্বপালন করছেন সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুইয়া।

একই সঙ্গে আরও ৬টি প্রতিষ্ঠানে ভুইয়া পরিবারের সদস্যরা সভাপতির দায়িত্বপালন করছেন। মুহম্মদ শফিকুর রহমানের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এ তথ্য জানান।

ডা. দীপু মনি বলেন, ফরিদগঞ্জ এলাকায় ৪টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ৪২টি মাধ্যমিক বিদ্যালয়, ৪টি স্কুল অ্যান্ড কলেজ, একটি ইন্টারমিডিয়েট কলেজ, ৩টি ডিগ্রি কলেজ ও একটি কারিগরি ও বাণিজ্য কলেজ, ২৪টি দাখিল মাদ্রাসা, ১৩টি আলিম মাদ্রাসা, ১৩টি ফাজিল মাদ্রাসা, একটি কামিল মাদ্রাসাসহ মোট ১০৬টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

০৪.০৩.২০১৯/ফাস্টনিউজ/এমআর/২০.১৫
শিক্ষাঙ্গন :: আরও খবর