Sunday June 16, 2019
জাতীয়
15 March 2019, Friday
নিউজিল্যান্ডে হামলায় বিশ্ব নেতাদের শোক ও নিন্দা
ফাস্টনিউজ,ঢাকা:নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে দুটি মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ৪৯ জন নিহত হয়েছেন বলে দেশটির পুলিশের পক্ষ থেকে জানানো হয়। ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় শোক ও নিন্দা জানিয়ে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা বার্তা প্রকাশ করেছেন।

ইতিমধ্যে এ ঘটনায় তুরস্কের প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোয়ান, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক ও নিন্দা প্রকাশ করেছেন।

প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোয়ান এক টুইট বার্তায় বলেন,নিউজিল্যান্ডে মুসলিম ও আল নুর মসজিদের ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে বলেন, নিউজিল্যান্ডের জনগণের প্রতি গভীর সমবেদনা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানান, এমন ঘটনায় স্তব্ধ এবং এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। এছাড়া তিনি বলেন, সন্ত্রাসীদের কোন ধর্ম নেই।

এছাড়া বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।

জানা যায়, ক্রাইস্টচার্চ শহরের হ্যাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে স্থানীয় সময় আজ শুক্রবার বেলা দেড় টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। এছাড়া অন্য আরো একটি মসজিদের হামলা চালায় বলে জানানো হয়েছে।

১৫.০৩.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৫.৪০
জাতীয় :: আরও খবর