Thursday April 18, 2019
রাজনীতি
16 March 2019, Saturday
বঙ্গবন্ধুর ঋণ আমরা শোধ করতে পারবো না:খালিদ মাহমুদ
ফাস্টনিউজ,ঢাকা:আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশকে স্বাধীন করা পর্যন্ত প্রতিটি আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়।

শনিবার রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যা দিয়ে গেছেন, সে ঋণ আমরা শোধ করতে পারবো না। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছেন, স্বপ্ন দেখিয়েছেন এবং বাস্তবায়ন করেছেন। ৭০ এর নির্বাচনে বঙ্গবন্ধু একক নেতায় পরিণত হয়েছেন।

সংগঠনের সহ-সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রফিকুল আলম, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

নৌ পরিবহন প্রতমিন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে স্মরণ করে চেতনায় ধারণ করতে পারলে আমাদের গতিপথ ঠিক থাকবে। তাঁর চেতনা ধারণ করেই আমরা সঠিক ধারায় এগিয়ে যাব। ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর স্বাধীনতার আহবাণকে পাকিস্তানি জান্তারা সর্বশক্তি দিয়ে প্রতিরোধ করার চেষ্টা সত্বেও বঙ্গবন্ধু ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণা করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে, পৃথিবীর আর কোন নেতাকে নিয়ে এত আলোচনা হয়নি। দুর্নীতি, অর্থনৈতিক ও রাজনৈতিক দুর্বৃত্তায়নকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা সোনার বাংলা গড়ে তুলব।

১৬.০৩.২০১৯/ফাস্টনিউজ/এমআর/১৬.৫৮
রাজনীতি :: আরও খবর