Friday May 24, 2019
অন্যরকম
17 December 2018, Monday
বন্ধু অসুস্থ, হাসপাতালের দরজায় চার কুকুর
ফাস্টনিউজ ডেস্ক:কুকুররা কখনও বিশ্বাসঘাতকতা করে না। এমনকী বিপদের মুহূর্তেও ছেড়ে চলে যায় না। এমন পুরনো কথার সত্যতা আরও একবার প্রমাণ করলো ব্রাজিলের চারটি কুকুর। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো ও জিনিউজের।

সান্তা ক্যাটারিনার হসপিটাল রিজিওন্যাল অল্টো ভ্যালেতে ভীষণ অসুস্থতা নিয়ে ভর্তি হন সিজার নামে এক তরুণ। তাকে দেখার কেউ নেই। তবে, ওই তরুণের ভর্তির সময় হাসপাতালের দরজার সামনে ঠায় দাঁড়িয়েছিল ৪টি কুকুর। ওই হাসপাতালের নার্স ক্রিস ম্যামপ্রিম ফেসবুকে জানিয়েছেন, রাত ৪ টায় ওই জায়গা থেকে এক চুল সরেনি কুকুরগুলো।

ক্রিসের কথায়, প্রত্যেকের বিষন্ন মুখ। ফ্যালফ্যাল দৃষ্টিতে তাকিয়ে রয়েছে তারা। কুকুরের এমন শিষ্ঠাচার দেখে অবাক হয়েছেন হাসাপতালের কর্মীরাও।

ভবঘুরে সিজারের জীবন কাটে ফুটপাথেই। খাবার জুটলে পেট ভরায় কোনওদিন বা তা-ও হয় না। কিন্তু যে দিন খাবার জোটে, তার প্রথম ভাগ যায় ওই কুকুরদের জন্য। সুখে-দুঃখে সবসময়ের সঙ্গী ওই এরা। সিজার যখন অসুস্থ হয়ে পড়ে, কুকুরদের তৎপরতার কারণেই পথচারীরা হাসপাতালে ভর্তি করে দেয় সিজারকে।

ক্রিসে জানিয়েছেন, ভোরে কিছুটা সুস্থ হন সিজার। এরপর তাঁর কাছে কুকুরদেরকে যেতে অনুমতি দেওয়া হয়। ক্রিসের কথায়, ওই কুকুরদের ভদ্রতা দেখে অবাক আমি। যতক্ষণ না তাদের ভেতরে ঢুকতে অনুমতি দেওয়া হয়েছে, বন্ধুর অপেক্ষায় বাইরে চুপটি করে বসেছিল তারা।

পরে হাসপাতল কর্তৃপক্ষ সিজার এবং তার ৪ কুকুরকে খাবার দেয়। বন্ধুর সুস্থতার ট্রিট পেয়ে ভীষণ খুশি ওই ‘চার বন্ধু’।

১৭.১২.২০১৮/ফাস্টনিউজ/এমআর/১৭.০৫
অন্যরকম :: আরও খবর