Monday January 25, 2021
স্পোর্টস
30 March 2020, Monday
বাতিল হতে চলেছে এবারের আইপিএল
স্পোর্টস ডেস্ক:মরণ ব্যাধি করোনা ভাইরাসের মোকাবিলায় ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত আইপিএল। পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে এ বছর আইপিএল হওয়া মুশকিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সরকারি ঘোষণা হতে পারে লকডাউন শেষে।

করোনা ভাইরাসের কারণে দেশে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২৯ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে ক্রোড়পতি লিগ। ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় সরকার। ১৫ এপ্রিলের পর ভিসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা বাড়ানো হবে কিনা সে নিয়ে কোনও নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। গত সপ্তাহে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলির সঙ্গে ভিডিও কনফারেন্স বাতিল হয়েছে। আইসিসিও টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার বাতিল করেছে। জুন পর্যন্ত বাতিল সব ধরণের ক্রিকেট।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও মনে করছেন, আইপিএলের জন্য পরে আর উইন্ডো পাওয়া যাবে না । অস্ট্রেলিয়া সরকারও ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করতে পারে বিদেশ সফরের ওপর। ফলে আইপিএলে কোনও অজি ক্রিকেটারকে পাওয়া যাবে না ধরেই নেওয়া যেতে পারে। অন্যান্য দেশের ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাই ফ্র্যাঞ্চাইজি কর্তারাও প্রায় ধরেই নিয়েছেন এবারের মতো আইপিএল আর হচ্ছে না।

পরের বছর আবার হবে আইপিএল। সেক্ষেত্রে কোনও নিলাম অনুষ্ঠিত হবে না পরের বছর। ২১ দিনের লকডাউন শেষ হলে কেন্দ্রের সঙ্গে কথা বলেই আইপিএলকে সরকারি ভাবে এই বছরের জন্য বাতিল করে দেবে বিসিসিআই এমন খবরই প্রকাশ করছে ভারতীয় মিডিয়া।

৩০.০৩.২০২০/ফাস্টনিউজ/এমআর/১৬.৪৫
স্পোর্টস :: আরও খবর