Tuesday September 29, 2020
ক্রাইম
05 August 2020, Wednesday
পি কে হালদারসহ পাঁচজনকে দুদকে তলব
ফাস্টনিউজ, ঢাকা: রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারসহ পাঁচজনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার (৫ আগস্ট) দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার স্বাক্ষরিত নোটিশে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ই আগস্ট দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। পি কে হালদার ছাড়া অন্যরা হলেন: শওয়ালেস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম নুরুল আলম, পরিচালক রেজাউর রহমান, মিজানুর রহমান ও সৈয়দা রুহি গজনভী।

দুদকের কাছে অভিযোগ রয়েছে, পি কে হালদার ওই প্রতিষ্ঠানসহ পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির দায়িত্ব পালনের সময় প্রায় ৩ হাজার ৬শ’ কোটি টাকা আত্মসাৎ করে তা বিদেশে পাচার করেছেন।

এর আগে, প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে মামলা করে দুদক। এজাহারে প্রশান্ত কুমার হালদার ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যাংক হিসাবে সন্দেহজনক ১ হাজার ৬৬৫ কোটি টাকার লেনদেনের বিষয়ে তথ্য ছিলো। বর্তমানে পি কে হালদার পলাতক রয়েছেন।

০৫.০৮.২০২০/ফাস্টনিউজ/এমআর/১৭.৩৫
ক্রাইম :: আরও খবর