Monday October 26, 2020
শিক্ষাঙ্গন
04 October 2020, Sunday
করোনার পরও অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে: শিক্ষামন্ত্রী
ফাস্টনিউজ,ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা পরিস্থিতিতে আমাদের শিক্ষা খাত সংকটে পড়েছে। তবে সংকট অনেক সময় আমাদের জন্য সম্ভাবনা নিয়ে আসে। করোনার পরও অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

রোববার (৪ অক্টোবর) ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাভাইরাসও আমাদের জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিয়েছে। যা আমরা আজ থেকে পাঁচ বছর পরে করতাম, তা এখন থেকেই অভ্যস্ত হয়ে গেলাম।

দীপু মনি বলেন, আমরা ডেমোগ্রাফিক ডিভিডেন্ট এর কথা বলি। সেটি বাস্তবায়ন করতে হলে আমাদের ভবিষ্যতে অনলাইন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হতেই হতো। করোনা পরিস্থিতি আমাদের সেই সুযোগ এখনই করে দিয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

০৪.১০.২০২০/ফাস্টনিউজ/এমআর/১৪.৫০
শিক্ষাঙ্গন :: আরও খবর