Monday October 26, 2020
স্পোর্টস
04 October 2020, Sunday
আইপিএলে সাড়ে ৫ হাজারের মাইলস্টোন ছুঁলেন কোহলি
স্পোর্টস ডেস্ক:আইপিএলে প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে সবমিলিয়ে ২০ রানের গন্ডি না পেরনো আরসিবি অধিনায়ক বিরাট কোহলির উপর চাপ বাড়ছিল ক্রমশ। প্রথম তিন ম্যাচের দু’টিতে দল জয় পেলেও কোহলির পারফরম্যান্স নিয়ে কাঁটাছেড়া চলছিলই।

শনিবার ব্যাট হাতে কেবল জ্বলে ওঠাই নয়, মাইলস্টোন স্পর্শ করে বিরাট বুঝিয়ে দিলেন দীর্ঘদিন বাইশ গজ থেকে দূরে থাকায় ফর্ম ফিরে পেতে কিঞ্চিৎ সময় লাগছিল। শনিবার রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়ে সাময়িকভাবে লিগ টেবিলের শীর্ষে চলে গেল আরসিবি। বোলারদের দুরন্ত পারফরম্যান্স, সঙ্গে দেবদূত পারিক্কলের ব্যাট হাতে ধারাবাহিকতা। ব্যাঙ্গালোরের জন্য একাধিক ইতিবাচক বিষয় থাকলে সবচেয়ে খুশির খবর বোধহয় কোহলির ফর্মে ফেরা।

পাঁচ বল বাকি থাকতে আরসিবির ৮ উইকেটে এদিনের জয়ে ৫৩ বলে অপরাজিত ৭২ রানের অবদান রাখলেন কোহলি। অধিনায়কোচিত ইনিংসে দলকে সহজ জয় এনে দেওয়াই নয়, একইসঙ্গে আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে সাড়ে ৫ হাজার রানের মাইলস্টোন এদিন স্পর্শ করলেন বিরাট (৫৫০২*)। আবু ধাবিতে এদিন রান তাড়া করতে নেমে ১৯ তম ওভারে এই মাইলস্টোনে পৌঁছে যান বিরাট। উনাদকাটকে লং-অফে ঠেলে ব্যক্তিগত ৭০ রানের গন্ডি পেরনোর সঙ্গে সঙ্গে সাড়ে ৫ হাজার রান ছুঁয়ে ফেলেন।

১৮১ ম্যাচে ৩৭.১৯ ব্যাটিং গড়ে এই নজির ছুঁলেন বিরাট। আইপিএলে সর্বাধিক রান সংগ্রাহক হিসেবে তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন সুরেশ রায়না। ১৯৩ ম্যাচে রায়নার সংগ্রহে ৫,৩৬৮ রান। নাম প্রত্যাহার করে নেওয়ায় রায়নার পক্ষে সাড়ে ৫ হাজার গন্ডি ছোঁয়া চলতি আইপিএলে সম্ভব নয়। অনেকটা পিছিয়ে তৃতীয়স্থানে রয়েছেন রোহিত। গত ম্যাচেই ৫ হাজার রানের মাইলস্টোন ছুঁয়েছেন তিনি।

উল্লেখ্য, সাড়ে ৫ হাজার রানে পৌঁছতে ৪৮০টি চার এবং ১৯০টি ছয় আইপিএলে হাঁকিয়েছেন বিরাট। একইসঙ্গে ৫টি শতরান এবং ৩৬টি অর্ধশতরান রয়েছে তার অনুকূলে।

০৪.১০.২০২০/ফাস্টনিউজ/এমআর/১৪.১৫
স্পোর্টস :: আরও খবর