Saturday April 10, 2021
আন্তর্জাতিক
12 February 2021, Friday
একে একে ১৩৩টি গাড়ির সংঘর্ষ, ভিডিও ভাইরাল
আন্তর্জাতিক ডেস্ক:যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বরফে পিচ্ছিল সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে ১৩৩টি গাড়ি একটি অপরটিকে পেছন থেকে ধাক্কা মারে। এ সিরিজ দুর্ঘটনায় কমপক্ষে ছয়জনের মর্মান্তিত মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

টেক্সাসের ফোর্ট ওর্থ এলাকায় স্থানীয় সময়  বৃহস্পতিবার সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

টেক্সাস ইন্টারস্টেট-৩৫ সড়কে বরফে পিচ্ছিল হয়ে থাকা সড়কে ১৮ চাকার একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে একটি যাত্রীবাহী বাসকে পেছন থেকে সজোরে ধাক্কা মারে।

এর ফলে ব্যাস্ত সড়কটিতে একে একে সামনের সব গাড়িতে পেছনের গাড়িগুলো ধাক্কা মারে। এর ফলে এ সিরিজ দুর্ঘটনার ঘটে।

খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রতিটি গাড়ি তল্লাশি করে আরোহীদের বের করে আনার চেষ্টা করছেন।

যুক্তরাষ্ট্রে বেশ কয়েকদিন ধরেই খারাপ আবহাওয়া বিরাজ করছে। তুষারপাত ও তুষার ঝড়ের ঘটনা ঘটছে দেশটিতে। এর ফলে দেশটিতে সড়ক দুর্ঘটনার পরিমাণ বেড়েছে। ফোর্ট ওর্থ শহরে ওই দুর্ঘটনা ছাড়াও আরও কয়েক জায়গা সড়ক দুর্ঘটনা ঘটেছে।

ফোর্ট ওর্থের পুলিশ কর্মকর্তা ড্যানিয়েল সেগুরা বলেছেন, ফোর্ট ওর্থের আই-৩৫ডব্লিউ মহাসড়কে প্রায় এক মাইল এলাকাজুড়ে ৭৫-১০০টি গাড়ির সংঘর্ষ হয়।

টুইটারে ফোর্ট ওর্থ পুলিশ এক পোস্টে জানিয়েছে, মহাসড়কে দুর্ঘটনার পর গাড়িগুলোকে এখন বিকল্প রাস্তা ব্যবহার করতে হচ্ছে। ফোর্ট ওর্থ ফায়ার মুখপাত্র মাইক দ্রিভদাল বলেছেন, আমরা প্রতিটি গাড়ি খুঁজে দেখছি। যদি কেউ আটকা পড়ে থাকেন তাদের বের করার চেষ্টা করছি।

২০.১২.২০২০/ফাস্টনিউজ/এমআর/১৮.৫৫
আন্তর্জাতিক :: আরও খবর